রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:৪৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে "দি সকাল বিকাল " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজি যোগাযোগ করুন drsubratabogra@gmail.com । প্রিয় পাঠক আপনিও “দি সকাল বিকাল” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপিও হতে পারেন একজন সাংবাদিক । দি সকাল বিকাল এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন

বগুড়ায় বায়তুল জান্নাত জামে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আজহার নামাজ আদায় !!

রাশেদ ,নিজস্ব প্রতিবেদক / ৭৯ বার
আপডেট সময় বুধবার, ২১ জুলাই, ২০২১

রাশেদ স্টাফ রিপোর্টার
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী গত তিন ঈদের নামাজের মত এবারও কেন্দ্রীয়ভাবে কোথাও ঈদের জামাত উন্মুক্ত স্থানে বা ঈদগাহে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়নি। বুধবার (২১জুলাই) সকাল সাড়ে ৭টায় স্বাস্থ্যবিধি মেনে বগুড়া শহরের ১৮নং ওয়ার্ডের ফুলবাড়ী উত্তরপাড়া বায়তুল জান্নাত জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা।
এতে নিজ নিজ বাসা থেকে অজু করে, মাস্ক পরে ও জায়নামাজ নিয়ে ঈদের জামাতে অংশ নেন মুসল্লিরা। সংক্রমিত হওয়ার ভয়ে অন্য ঈদে কোলাকুলি করার রেওয়াজ থাকলেও এবার ছিল ব্যতিক্রম। জামাত শেষে কোলাকুলি ও হাত মেলাতে নিষেধ থাকায় অধিকাংশকে হাত মেলাতে বা কোলাকুলি করতে দেখা যায়নি। ফলে অনেকেই নামাজ শেষে একটু কষ্ট মনে নিয়েই ফিরেছেন ঘরে। মুসল্লিরা জানান, ঈদের নামাজের পর কোলা-কুলিতেই প্রধান আনন্দ। নিজেদের নিরাপত্তার স্বার্থেই এবার বিরত থাকতে হচ্ছে।
এই নামাযের ইমামতি করেন অত্র মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মোহাম্মদ নুরুল ইসলাম। মোনাজাতে তিনি বলেন, করোনাভাইরাস মহামারির পরীক্ষা থেকে আল্লাহ যেন আমাদের হেফাজত করেন। আল্লাহ যেন মুসলিম উম্মাকে তথা দুনিয়াকে হেফাজত করেন, ঈদুল আজহার দোয়া কামনায় তিনি বলেন, হে আল্লাহ আমরা যেন আপনার হুকুমকে সামনে রেখে সঠিক নিয়মে, সঠিক নিয়তে কোরবানি করতে পারি। এ সুন্দর আমলকে যেন আমরা যথাযথ নিয়মে পালন করতে পারি, আপনি আমাদের তৌফিক দান করুন, রহমতের বরকত দ্বারা ভরপুর করে দিন।
মৃত স্বজনদের জন্য যখন মোনাজাত ধরলেন, তখন সমবেত মুসল্লিদের চোখে ছিল জল। দু’হাত তুলে মোনাজাত ধরে কান্নায় ভেঙে পড়েন অনেকে। এরপর দেশ ও জাতির কল্যাণ কামনার পাশাপাশি বিশ্বের সকল মুসলিমদের রক্ষা করার জন্য মহান আল্লাহর দয়া ও রহমত কামনা করে বিশেষ মোনাজাত এবং দোয়া করা হয়।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com