রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে "দি সকাল বিকাল " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজি যোগাযোগ করুন drsubratabogra@gmail.com । প্রিয় পাঠক আপনিও “দি সকাল বিকাল” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপিও হতে পারেন একজন সাংবাদিক । দি সকাল বিকাল এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন

দেশে মৃত ডাক্তারদের পদায়ন দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রনালয়। দেশ জুড়ে হৈচৈ।।

রিপোর্টারের নাম / ১১২ বার
আপডেট সময় মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

সকাল বিকাল রিপোর্টঃ দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মৃত ডাক্তার দের পদায়ন দিচ্ছে স্বাস্থ্য মন্ত্রনালয়। এমন ঘটনায় স্বাস্থ্য বিভাগে হৈ চৈ শুরু হয়েছে। কোভিড-১৯ মোকাবিলা করতে এক মৃত চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়! মৃত ওই চিকিৎসকের নাম ডা. জীবেশ কুমার প্রামাণিক। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমারকে বগুড়ায় ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতালে পদায়ন করা হয়েছে। সোমবার (৫ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপন থেকে এতথ্য জানা যায়। জানাগেছে, ডা. জীবেশ কুমার প্রামাণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক পদে কর্মরত থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হন।
চলতি বছরের ৬ জানুয়ারি তিনি ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে ৪৩ জন চিকিৎসককে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ঠ জেলা হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়। এই প্রজ্ঞাপনের ১৫ নং ক্রমিকে ডা. জীবেশ কুমার প্রামাণিকের নাম রয়েছে। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয় বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন আমরা হাতে পেয়েছি। সেখানে একজন মৃত চিকিৎসকের নাম রয়েছে।
অপর দিকে ডা, মমতাজ বেগম সহকারী অধ্যাপক হিসেবে কর্ম রত ছিলেন।  তিনিও অবসরে যাওযার পর মৃত্যু বরন করেন, তাকেও এই আদেশে পদায়ন দিযেছে স্বাস্ব্য মন্ত্রনালয়। এছাড়াও আরো কয়েকজন মৃত চিকিৎসক কে পদায়ন করা হয়েছে। এ  ঘটনায় সারা দেশে হৈ চৈ পড়ে গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com